শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
নোটিশ :
নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার সহ মনের কথা ও তথ্য দিয়ে  সংবাদ পাঠাতে পারেন, আপনার পরিচয় গোপন রেখে যাচাই বাছাই করে  নিয়ম অনুযায়ী   প্রকাশ করা হবে ।
শিরোনামঃ
হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব অস্বাস্থ্যকর, অনিরাপদ ও নন-ফুড ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে হবিগঞ্জে ক্যাবের মানববন্ধন লিফলেট বিতরণ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান হবিগঞ্জ ২৫০ শয়্যা জেলা সদর হাসপাতাল দালালদের দখলে আজমিরীগঞ্জে মাঠে গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী পুরুসসহ আহত ৪০ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সারওয়ার হোসেন । পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সোহাগ চৌধুরী হবিগঞ্জ ইন্ডাস্টিয়াল পার্কে প্রাণের চিপস কারখানায় আগুন হবিগঞ্জ যাত্রী কল্যাণের বিবৃতির পর বিভিন্ন রোডে অতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজিকে জরিমানা করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন। পাগল মন রে রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সারকে গ্রেফতার করছে র‍্যাব

পীরে তরিক্বত হযরত আল্লামা মরহুম শাহ আব্দুল কুদ্দুছ নূরী সাহেবের সহধর্মিণী ও সাংবাদিক শাহ জালাল উদ্দীন(জুয়েল)এর মাতা আলহাজ্ব মখলিছ জান বিবি তালুকদারের দাফন সম্পন্ন।

মোহাম্মদ শাহ্ আলম
  • আপলোডের সময় : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৪৫ বার পঠিত

পীরে তরিক্বত হযরত আল্লামা মরহুম শাহ আব্দুল কুদ্দুছ নূরী সাহেবের সহধর্মিণী ও সাংবাদিক শাহ জালাল উদ্দীন(জুয়েল)এর মাতা আলহাজ্ব মখলিছ জান বিবি তালুকদারের দাফন সম্পন্ন।
গতকাল মঙ্গলবার মরহুমার প্রথম জানাযার নামাজ সকাল ৯ ঘটিকার সময় হবিগঞ্জ ইনাতাবাদ জামে মসজিদের মাঠে অনুষ্ঠিত হয়, এসময় বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজান, সদর উপজেলার ভাইস চেয়ারম্যন মাহবুবুর রহমান আওয়াল, ইনাতাবাদ এলাকার বিশিষ্ট মুরব্বী এবং জামে মসজিদের সভাপতি রহিম উল্লাহ সাধারন সম্পাদক নুর উদ্দিন সরকার,মুসলিম ঐক্য পরিষদের সি:যুগ্ম আহ্বায়ক,মো:মিজানুর রহমান চৌধুরী,
সহ গন্য মান্য ব্যক্তিবর্গ। পরে মরহুমার ছোট মেয়ের জামাই হাফেজ মাওলানা সামছুল আলম চৌধুরী মুকিত জানাযায় ইমামতি করেন এবং মরহুমের বড় ছেলে কাজী শাহ মুহিউদ্দিন নূরী মোনাজাত করেন, পরিবারের পক্ষ থেকে সাংবাদিক শাহ জালাল উদ্দিন জুয়েল সংক্ষিপ্ত কথা বলেন।
দ্বিতীয় জানাযার নামাজ শিবপাশা শাহ আব্দুল কুদ্দুছ নূরী দাখিল মাদ্রাসা সংলগ্ন নূরী নগর শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের আইনবিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রোয়েল, শিবপাশা ইউনিয়ন চেয়ারম্যন নলিউর রহমান তালুকদারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।
পরে মরহুমার মেঝ ছেলে মাওলানা শাহ বাহা উদ্দিন সেলিম জানাযায় ইমামতি করেন এবং শিবপাশা শাহ আব্দুল কুদ্দুছ নূরী দাখিল মাদারাসার সুপার মুফতি আবুল কাশেম সিদ্দিকি সাহেব এবং পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন কাজী শাহ মুহি উদ্দিন নূরী, শাহ নুর উদ্দিন নূরী, সাংবাদিক শাহ জালাল উদ্দিন জুয়েল।

বক্তারা বলেন, পীরে তরিক্বত আলহাজ্ব হযরত আল্লামা মরহুম শাহ আব্দুল কুদ্দুছ নূরী সাহেব ছিলেন একজন বড় আলেম এবং পীর সাহেব তেমনি আমাদের জানামতে উনার সধর্মীনিও একজন ফরেজকার, দীনদ্বার এবং পরোপকারী মহিলা ছিলেন যার সুনাম শিবপাশা এবং হবিগঞ্জ শহরের ইনাতাবাদের জনগন আমাদের বলেছেন উনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দাফনের কাজ সম্পন্ন করা হয় শিবপাশা বংরাজ বাড়ী নূরী সাহেবর কবরের পাশে।
মৃত্যুকালে উনার বয়স হয়েছে ৮৫ বছর এবং উনার ছয় ছেলে, দুই মেয়েসহ নাতি-নাতনি রেখে যান দুনিয়াতে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..