সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
নোটিশ :
নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার সহ মনের কথা ও তথ্য দিয়ে  সংবাদ পাঠাতে পারেন, আপনার পরিচয় গোপন রেখে যাচাই বাছাই করে  নিয়ম অনুযায়ী   প্রকাশ করা হবে ।
শিরোনামঃ
হবিগঞ্জে পিটিয়ে হত্যার দায়ে ৭জনের মৃত্যুদন্ড ১০ জনের যাবজ্জীবন ও১ লাখ টাকা জনপ্রতি অর্থদন্ড হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব অস্বাস্থ্যকর, অনিরাপদ ও নন-ফুড ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে হবিগঞ্জে ক্যাবের মানববন্ধন লিফলেট বিতরণ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান হবিগঞ্জ ২৫০ শয়্যা জেলা সদর হাসপাতাল দালালদের দখলে আজমিরীগঞ্জে মাঠে গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী পুরুসসহ আহত ৪০ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সারওয়ার হোসেন । পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সোহাগ চৌধুরী হবিগঞ্জ ইন্ডাস্টিয়াল পার্কে প্রাণের চিপস কারখানায় আগুন হবিগঞ্জ যাত্রী কল্যাণের বিবৃতির পর বিভিন্ন রোডে অতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজিকে জরিমানা করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন। পাগল মন রে

বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) হবিগঞ্জ শাখার সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৪৩ বার পঠিত

বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) হবিগঞ্জ শাখার এক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৮ মে সন্ধ্যায় শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাপা হবিগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ।

সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ল’ সোসাইটি ইউএসএ ইনক ও ইসলামিক কাউন্সিল অফ আমেরিকা ইনক এর সভাপতি এডভোকেট মোহাম্মদ নাসির উদ্দিন আলোচনায় অংশ নেন বাপা হবিগঞ্জের সহ-সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, লোকসাহিত্য গবেষক ও বাপা সহ-সভাপতি অধ্যাপক জাহান আরা খাতুন, কবি ও কলামিস্ট বাপা সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি, পদক্ষেপ আবৃত্তি পরিষদের সভাপতি অধ্যাপক নাসরিন আক্তার, বাপা হবিগঞ্জের ট্রেজারার ও প্রথম আলো প্রতিনিধি হাফিজুর রহমান নিয়ন, বাপা যুগ্ম সম্পাদক সিদ্দিকী হারুন, স্কুল শিক্ষক মোহান্মদ মাহতাব মিয়া, বাপা নির্বাহী সদস্য আফরোজা সিদ্দিকা, রওশন আরা আক্তার প্রমুখ। শুরুতে হবিগঞ্জের পরিবেশগত সংকটের বর্তমান চিত্র তুলে ধরেন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল।

সভায় বক্তাগণ বলেন, হবিগঞ্জের নদীগুলোর নাব্যতা সংকট, নদী দখল, নদীদূষণ, পুকুর- জলাশয় ভরাট দখলসহ পরিবেশের বিপর্যয় চলমান। সুতাং নদীতে কলকারখানার ক্রমাগত বর্জ্য নিক্ষেপ করে নদীটিকে মেরে ফেলা হচ্ছে। পুরাতন খোয়াই নদী উদ্ধারে কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না।

নদী থেকে বালু-মাটি উত্তোলন এর নামে অসংযত আচরণ ও অত্যাচারে কিছু মানুষ লাভবান হলেও স্থায়ীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে নদী ও নদীকেন্দ্রিক জীবন ব্যবস্থা এবং সার্বিক পরিবেশ – প্রতিবেশ।
তাই সুস্থ স্বাভাবিক পরিবেশ এর জন্য দখল, ভরাট ও দূষণ হয়ে যাওয়া সকল নদী, পুকুর, জলাশয় পুনরুদ্ধার করে খননসহ যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে স্বাভাবিক পর্যায় ফিরিয়ে আনার দাবি জানান

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..