শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
নোটিশ :
নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার সহ মনের কথা ও তথ্য দিয়ে  সংবাদ পাঠাতে পারেন, আপনার পরিচয় গোপন রেখে যাচাই বাছাই করে  নিয়ম অনুযায়ী   প্রকাশ করা হবে ।
শিরোনামঃ
হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব অস্বাস্থ্যকর, অনিরাপদ ও নন-ফুড ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে হবিগঞ্জে ক্যাবের মানববন্ধন লিফলেট বিতরণ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান হবিগঞ্জ ২৫০ শয়্যা জেলা সদর হাসপাতাল দালালদের দখলে আজমিরীগঞ্জে মাঠে গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী পুরুসসহ আহত ৪০ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সারওয়ার হোসেন । পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সোহাগ চৌধুরী হবিগঞ্জ ইন্ডাস্টিয়াল পার্কে প্রাণের চিপস কারখানায় আগুন হবিগঞ্জ যাত্রী কল্যাণের বিবৃতির পর বিভিন্ন রোডে অতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজিকে জরিমানা করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন। পাগল মন রে রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সারকে গ্রেফতার করছে র‍্যাব

হবিগঞ্জে নার্স দিয়ে অপারেশন,কথিত মালিকের জেল-জরিমানা।

বিশেষ প্রতিনিধি
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ১৮ বার পঠিত

হবিগঞ্জে ডাক্তার ছাড়া নার্স দিয়ে অপারেশন কার্যক্রম পরিচালনা ও অবৈধভাবে প্রাইভেট ক্লিনিক চালু রাখার অপরাধে একজনকে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অপর একটি হাসপাতাল তালাবদ্ধ করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে অভিযানে এ আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুল হক।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক জানান, নিয়মিত হাসপাতাল পরিদর্শনের অংশ হিসেবে শহরের বাস স্ট্যান্ড এলাকায় টি পপুলার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করা হয়। এসময় লাইসেন্সসহ কোন ধরণের কাগজপত্র পাওয়া যায় নাই। তাছাড়া অপারেশন কক্ষে দেখা যায়, নবীগঞ্জ উপজেলার লাকী অধিকারী নামে একজন প্রসূতি নারীর ডাক্তার ছাড়া নার্স দিয়ে অপারেশন কার্যক্রম পরিচালনা করছেন। তাৎক্ষনিক ডাক্তার নিয়ে এসে সিজার কার্যক্রম সম্পন্ন করা হয়।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠানের কথিত মালিক আজিজুর রহমান তারেককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পরে শহরের কোর্ট স্টেশন এলাকায় দি এ্যাপোলো হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে দেখা যায়, লাইসেন্সসহ অধিকাংশ কাগজপত্র নবায়ন নাই। পরবর্তীতে উক্ত হাসপাতালটি তালাবদ্ধ করে তাদের সকল সাইনবোর্ড অপসারণ করা হয়।

এ বিষয়ে সিভিল সার্জন বলেন, জেলার মধ্যে যেসকল অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার আছে সেগুলোর বিরুদ্ধে অভিযান করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযান কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. দিব্যেন্দু রায় রাজিব, র‌্যাব-৯ শায়েস্থাগঞ্জ অফিস ও সদর মডেল থানার একদল পুলিশ সদস্য।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..