শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার সহ মনের কথা ও তথ্য দিয়ে  সংবাদ পাঠাতে পারেন, আপনার পরিচয় গোপন রেখে যাচাই বাছাই করে  নিয়ম অনুযায়ী   প্রকাশ করা হবে ।
শিরোনামঃ
হবিগঞ্জে পিটিয়ে হত্যার দায়ে ৭জনের মৃত্যুদন্ড ১০ জনের যাবজ্জীবন ও১ লাখ টাকা জনপ্রতি অর্থদন্ড হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব অস্বাস্থ্যকর, অনিরাপদ ও নন-ফুড ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে হবিগঞ্জে ক্যাবের মানববন্ধন লিফলেট বিতরণ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান হবিগঞ্জ ২৫০ শয়্যা জেলা সদর হাসপাতাল দালালদের দখলে আজমিরীগঞ্জে মাঠে গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী পুরুসসহ আহত ৪০ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সারওয়ার হোসেন । পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সোহাগ চৌধুরী হবিগঞ্জ ইন্ডাস্টিয়াল পার্কে প্রাণের চিপস কারখানায় আগুন হবিগঞ্জ যাত্রী কল্যাণের বিবৃতির পর বিভিন্ন রোডে অতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজিকে জরিমানা করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন। পাগল মন রে

দুবাই ও দেশে দালাল চক্রের সিন্ডিকেট প্রতারনা করে নিশ্বঃ করছে অসহায় পরিবার – মামলা দায়ের

মীর মোঃ আব্দুল কাদির
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ১০৫ বার পঠিত
  1.  বিদেশে লোক পাঠিয়ে দেশ – বিদেশে প্রতারনা ও লোকে জিম্মি রেখে পরিবারের লোকজনকে চাপ সৃষ্টি করে লাখ – লাখ টাকা হাতিয়ে নিচ্ছে একটি দালাল চক্র। ওই চক্র টি এলাকার সহজ – সরল লোকজনকে বিদেশে মোটা অংকের টাকায় চাকরী দেয়ার প্রলোভনে বিদেশের দুবাই নিয়ে তাদের পরিবারের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নেয়। কতো অসহায় পরিবারের লোকজন তাদের পরিবারে একটু সচ্ছলতার আশায় বাড়ি ও জমি- জমা বিক্রি করে রাস্তায় বসেছে। সন্তানকে দেশে আর ফিরিয়ে আনা যাবে কি না এমনকি দালালদের দেয়া টাকা পাওয়া ফিরে পাবে কি-না দূর চন্তায়

পরিবারের লোকজন। ৫ জানুয়ারী বৃহস্পতিবার একটি দালাল চক্রের অপকর্মের অভিযোগে এক মামলা দায়ের করা হয়েছে। মামলার বিবরণ জানা যায়।
হবিগঞ্জ পৌরসভার অনন্ত পুর এলাকার খাঁন জাহান আলী স্বপন (২৩) নামের এক যুবককে দুবাইয়ে চাকরী দেয়ার প্রলোভনে বিদেশের দুবাই নিয়ে ভিসা- একামা লাগিয়ে কাজে দেয়ার কথা বলে সাড়ে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে দালাল চক্র। যুবকের সাথে অসদাচরণের ও অভিযোগ উঠেছে। দালাল চক্রের, বিষয় টি নিয়ে ৪নং পইল ইউপির চেয়ারম্যান সৈয়দ মইনুল হক আরিফের সভাপতিত্বে বার- কয়েক সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সালিশের রায় মেনে নিয়েও দালাল চক্র। সালিশের প্রতিবৃদ্ধাঙ্গুল প্রর্দশন করে। টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে দালালসহ চুনারুঘাটের ৪ প্রতারকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই যুবকের মামা মীর আব্দুল কাদির বাদি হয়ে ৬ জনকে আসামি করে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।
মামলাটি আদালত তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য হবিগঞ্জ সদর মডেল থানার ওসিকে নির্দেশ প্রদান করেছেন। মামলার আসামিরা হলো, চুনারুঘাট উপজেলার রাণীগাঁও ইউনিয়নের পারকুল গ্রামের আব্দুল শহিদ ওরপে শহিদ মিয়ার পুত্র খলিলুর রহমান (৩৫), তার ভাই দুলাল মিয়া (৪০), মৃত আব্দুন নুরের পুত্র শহিদ মিয়া (৬৫), মৃত আব্দুল জব্বারের পুত্র আক্তার মিয়া (৪০), সদর উপজেলার পইল পশ্চিম পাড়া গ্রামের ইলিয়াছ মিয়ার স্ত্রী তাসলিমা খাতুন (২৮)।
মামলা সূত্রে আরো জানা যায়, খলিলুর রহমান ও দুলাল মিয়া দুই ভাই দুবাই থাকার সুবাদে তাদের পিতা শহিদ মিয়া দেশে লোকজন সংগ্রহ করে বিদেশ পাঠিয়ে থাকেন। বাদীর আত্মীয়ের মাধ্যমে শহিদ মিয়ার সাথে পরিচয় হয়। এদিকে বাদির ভাগ্নে খাঁন জাহান আলী স্বপন বিদেশে যাওয়ার ইচ্ছা পোষণ করলে আত্মীয়তার সূত্রে আসামিরা বাদিকে প্রস্তাব দেয় তার ভাগ্নেকে ফলের আড়তে প্যাকেটিং এর কাজে দুবাই পাঠাতে পারবে, সেখানে তার মাসিক বেতন হবে ৩৫ হাজার টাকা এবং ভিসার মেয়াদ দুই বছর। এ জন্য খরচ দিতে হবে সাড়ে ৩ লক্ষ টাকা। গত ৫ ও ১১ এপ্রিল দুই দফায় সাড়ে ৩ লক্ষ টাকা নিয়ে ১৩ এপ্রিল দুবাই পাঠায় এবং খলিল ও দুলাল তাকে রিসিভ করে। ১৫ দিন তাদের এখানে রাখার পরও কোনো চাকরির ব্যবস্থা বা কাজ দেয়া হয়নি। একপর্যায়ে তার ভাগ্নে তাদের চাপ দিলে আসামিরা তাকে ঘর থেকে বের করে দেয় এমনকি অসাধারণ করে। প্রবাসে অসহায় অবস্থায় তার ভাগ্নে রাস্তার পাশে, গাছতলায় থেকে রাত্রী যাপন করতে থাকে। দুবাইয়ে থাকা অন্য প্রবাসী ও পরিচিতজনদের অনুগ্রহে এখনো সে দুবাইয়ে আছে। কিন্তু তাকে দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে না। উল্টো গত ১৪ সেপ্টেম্বর ভিকটিম খাঁন জাহান আলী স্বপনকে বিদেশে চাকরির ব্যবস্থা করার জন্য দুলাল মিয়া আরও ২ লক্ষ টাকা নেয়। কিন্তু অদ্যাবদি কোনো চাকরির ব্যবস্থা করা হয়নি। আসামিদের নিকট বাদি টাকা ফেরত ও ভাগ্নেকে দেশে ফেরত পাঠানোর কথা বললে তারা খারাপ আচরণ করে এবং লেনদেনের কথা অস্বীকার করে। এ ঘটনায় প্রতিকার চেয়ে বাদি আইনের আশ্রয় নিয়েছেন।
চেয়ারে বসা দলাল আক্তার মিয়া অন্য দু টি ছবির মধ্যে হলুদ গেঞ্জি পড়নে ভিকটিম স্বপ্ন সাদাফুলের মধ্যে সাদা সার্ট পড়নে দালাল খলিলুর রহমান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..