রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
নোটিশ :
নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার সহ মনের কথা ও তথ্য দিয়ে  সংবাদ পাঠাতে পারেন, আপনার পরিচয় গোপন রেখে যাচাই বাছাই করে  নিয়ম অনুযায়ী   প্রকাশ করা হবে ।
শিরোনামঃ
হবিগঞ্জে পিটিয়ে হত্যার দায়ে ৭জনের মৃত্যুদন্ড ১০ জনের যাবজ্জীবন ও১ লাখ টাকা জনপ্রতি অর্থদন্ড হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব অস্বাস্থ্যকর, অনিরাপদ ও নন-ফুড ড্রামে ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে হবিগঞ্জে ক্যাবের মানববন্ধন লিফলেট বিতরণ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান হবিগঞ্জ ২৫০ শয়্যা জেলা সদর হাসপাতাল দালালদের দখলে আজমিরীগঞ্জে মাঠে গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী পুরুসসহ আহত ৪০ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সারওয়ার হোসেন । পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হবিগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো:সোহাগ চৌধুরী হবিগঞ্জ ইন্ডাস্টিয়াল পার্কে প্রাণের চিপস কারখানায় আগুন হবিগঞ্জ যাত্রী কল্যাণের বিবৃতির পর বিভিন্ন রোডে অতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজিকে জরিমানা করেছে হবিগঞ্জ জেলা প্রশাসন। পাগল মন রে

হবিগঞ্জ সদর উপজেলার হাওরে বোরো ধান কর্তন উৎসব

মো:নুরুজ্জামান রাজু
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৪ বার পঠিত

হবিগঞ্জ সদর উপজেলায় বোরো ধান কর্তন উৎসব শুরু হয়েছে। গত মঙ্গলবার বোরো জমির হাওরে এ উৎসব অনুষ্ঠিত হয়। হাওরে কৃষকদের সাথে কথা বলে, উস্তার মিয়া নামে এক কৃষক জানন যে উপ সহকারী কৃষি কর্মকর্তা জনাব আফরোজ মিয়ার সু -পরামর্শে এবং সুন্দর দিক নির্দেশনায় বঙ্গবন্ধু ধানের জাত বীজ রোপন করেন এতে তারা সফল হয়েছেন। এবং ভালো বাম্পার ফলন হয়েছে বলে তারা মহান আল্লাহর কাছে শুকুরিয়া জ্ঘাপন করেন।
তারা বলেন এই বাম্পার ফলনে প্রতি শতকে ৩০-৩৫ কেজি ধান হবে। কৃষকরা জানান যে এমন কৃষি কর্মকর্তা পেয়ে আমার অনেক খুশি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরে আলম সিদ্দিকী। এবং সঞ্চালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা জনাব সাইফুল্লাহ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে। উৎসবমুখর পরিবেশে কৃষকদের সাথে বোরো ধাণ কর্তন উৎসবে অংশ নেন জেলা প্রশাসক সহ অন্যান্য অতিথিবৃন্দ।
এ সময় জেলা প্রশাসক বলেন, সরকার সর্বদা কৃষকের পাশে আছে সরকার প্রতি কেজি ধানের দাম ৩২ টাকার মূল্য নির্ধারণ করেছেন। সবাই কে সঠিক মূল্য তে ধান বিক্রির আহ্বান করেন এবং প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে একটি জমিও যেন অনাবাদী না থাকে তা নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..